দেশের লড়াই
- অন্বেষা পাল ১৯-০৫-২০২৪

ফিরবে আকাশ, ফিরবে বাতাস, ফিরবে নদীর চর-
ফিরেছে সেই ভোরের আলো,সেই চড়ুইপাখির স্বর,
দেখবো আবার নীল আকাশ, শহরতলির আনাগোনা -
মা, তুমি ফিরৈ নিজ বেশে, এটাই মনের কামনা।
থাকবেনা কোনো দু‍ঃখ আর, আমার ভাই ও বোনের সঙ্গে,
খুশির অলঙ্কার ভরে উঠুক আমার বাংলা মায়ের অঙ্গে,
ভরবে হয়ত বইয়ের পাতা, কলম ও ইতিহাসের -
থাকবে গোপন কষ্ট-গাঁথা, এই কয়েকটি মাসের।
দেখবো আবার জগৎটাকে কেমন ঘুরছে ঘূর্ণিপাকে
অসহায় এর সহায় হয়ো, বাড়িয়ে দিয়ো হাতটাকে,
ঘরে থেকো, সুস্থ থেকো, বাইরে বেরিয়ে করোনা বড়াই-
স্টেথো ও খাঁকি পোশাকে আছেন যারা, সফল করো তাদের লড়াই।
ফিরবো আবার সবার মাঝে, ভয়ানক এই মহামারী শেষে-
ফিরবে জীবন কর্মস্থলে, দেখা হোক আমাদের বিজয়ীর বেশে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।